ক্যাটাগরি

কঙ্গোতে শান্তিরক্ষীদের আন্তর্জাতিক দিবস উদযাপন

রোববার সারা বিশ্বের মতো দেশটির এন্ড্রোমো ক্যাম্পে নর্দান সেক্টর মনুস্কো আয়োজিত এ কর্মসূচিতে নেতৃত্ব দেন ব্রিগেডিয়ার জেনারেল মো. মুহসিন আলম।

সকালে বাংলাদেশ ও জাতিসংঘের পতাকা উত্তোলনের মধ্য দিয়ে উদযাপন শুরু হয় এবং শহীদ স্কয়ারে ফুল দিয়ে কঙ্গোতে শান্তি প্রতিষ্ঠার জন্য নিহত বীরদের স্মরণ করা হয়।

এ্যান্ড্রোমো প্যারেড স্কয়ারে কুচকাওয়াজে অংশ নেন নর্দান সেক্টর মনুস্কোর বাংলাদেশি ও নেপালি কন্টিনজেন্ট সদস্যরা। ব্রিগেডিয়ার জেনারেল মুহসিন প্রধান অতিথি হিসেবে কুচকাওয়াজ পরিদর্শন করেন।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ৩২ মিলিটারি রিজিয়ন কমান্ডার, এফএআরডিসি, নর্দান সেক্টর অফিস প্রধান, পুলিশ প্রধান ইতুরি, বিভিন্ন কন্টিনজেন্ট কমান্ডার ও এনডিসোমো প্রাইমারি স্কুলের শিক্ষার্থীরা।

ব্রিগেডির জেনারেল মুহসিন সেনাপ্রধান এস এম শফিউদ্দিন আহমেদের মিশন দর্শন ও মতবাদ তুলে ধরে বলেন, “বাংলাদেশ সেনাবাহিনী প্রধানের বলিষ্ঠ নেতৃত্বে এবং তার দেখানো পথ অনুসরণ করে নর্দান সেক্টর আজ মনুস্কোর সবার মাঝে একটি অনুকরণীয় সেক্টর।”

প্রবাস পাতায় আপনিও লিখতে পারেন। প্রবাস জীবনে আপনার ভ্রমণ,আড্ডা,আনন্দ বেদনার গল্প,ছোট ছোট অনুভূতি,দেশের স্মৃতিচারণ,রাজনৈতিক ও সাংস্কৃতিক খবর আমাদের দিতে পারেন। লেখা পাঠানোর ঠিকানা probash@bdnews24.com। সাথে ছবি দিতে ভুলবেন না যেন!