ক্যাটাগরি

সোনিয়া গান্ধী কোভিড পজিটিভ

জ্যেষ্ঠ কংগ্রেস নেতা রনদীপ সিং সূর্যেওয়ালা জানিয়েছেন, বুধবার সন্ধ্যায় সোনিয়ার জ্বরসহ অন্যান্য কোভিড উপসর্গ দেখা দিয়েছে।

এক টুইটে সূর্যেওয়ালা লিখেছেন, “কংগ্রেসের সভাপতি শ্রীমতি সোনিয়া গান্ধী গত সপ্তাহজুড়ে  নেতা ও কর্মীদের সঙ্গে বৈঠক করেছেন, তাদের কারও কারও কোভিড শনাক্ত হয়েছে। গত সন্ধ্যায় কংগ্রেস সভাপতির হালকা জ্বর ও কোভিড উপসর্গ দেখা দেয়। পরীক্ষায় তার কোভিড পজিটিভ আসে।”

সোনিয়া এখন চিকিৎসাধীন আছেন বলে জানিয়েছেন তিনি। কংগ্রেসের অন্যতম সাধারণ সম্পাদক কে সি বেণুগোপালসহ দলটির বেশ কয়েজন শীর্ষ নেতাও আক্রান্ত হয়েছেন, এমনটি জানা গেছে বলে এনডিটিভির প্রতিবেদনে বলা হয়েছে। 

সামাজিক যোগাযোগ মাধ্যমের পোস্টে পরবর্তী পরিস্থিতি সম্পর্কে জানিয়ে দেওয়া হবে বলে কংগ্রেসের সাধারণ সম্পাদক জানিয়েছে। 

অর্থ পাচারের এক মামলায় সোনিয়া ও তার ছেলে রাহুল গান্ধীকে জিজ্ঞাসাবাদের জন্য তলব করেছে ভারতের কেন্দ্রীয় সংস্থা এনফোর্সমেন্ট ডিরেক্টরেট। 

কংগ্রেসের সভাপতিকে ৮ জুন হাজির হওয়ার জন্য বলা হয়েছিল; আর বৃহস্পতিবার রাহুলের হাজির হওয়ার তারিখ ছিল। কিন্তু বর্তমানে বিদেশে থাকায় রাহুল ৫ জুন তারিখ চেয়েছেন। 

কেন্দ্রীয় সরকার রাজনৈতিক প্রতিহিংসার বশবর্তী হয়ে বিরোধীদের লক্ষ্যস্থল করতে রাষ্ট্রের তদন্ত সংস্থাগুলোর অপব্যবহার করছে বলে অভিযোগ কংগ্রেসের।