ক্যাটাগরি

পদ্মা সেতু উদ্বোধনের সময় নিউ ইয়র্কে বিজয় উৎসবের প্রস্তুতি

এ উপলক্ষে শুক্রবার সন্ধ্যায় জ্যাকসন হাইটসে আয়োজিত এক প্রস্তুতিসভা থেকে কর্মসূচির বিস্তারিত জানান তারা।

সভায় সভাপতিত্ব করেন বঙ্গবন্ধু ফাউন্ডেশনের সাধারণ সম্পাদক আব্দুল কাদের মিয়া।

সভা থেকে জানানো হয়, বাংলাদেশের সময়ের সঙ্গে মিল রেখে ২৪ জুন রাতে জ্যাকসন হাইটস সংলগ্ন গুলশান প্যারেসের মিলনায়তনে এ ‘বিজয় উৎসব’ অনুষ্ঠিত হবে। এজন্য জাফরউল্লাহকে আহ্বায়ক ও আশরাফ আলী খান লিটনকে সদস্য-সচিব করে একটি আহ্বায়ক কমিটি ঘোষণা করা হয়েছে। কমিটির তত্ত্বাবধানে আছেন আব্দুল কাদের মিয়া।

ওইদিন রাত ৯টায় শুরু হয়ে একটা নাগাদ এ অনুষ্ঠানে মুক্তিযোদ্ধা ছাড়াও প্রবাসীরা অতিথি হিসেবে থাকবেন। গত ১২ বছরে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে ‘উন্নয়নের অভিযাত্রায় পদ্মা সেতু নির্মাণের’ আলোকে একটি প্রমাণ্যচিত্র প্রদর্শনের কথা বলা হয়। গান শোনাবেন স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের শিল্পী রথীন্দ্রনাথ রায়, শহীদ হাসান ও প্রবাসী শিল্পীরা।

উৎসবের সমর্থনে রয়েছে সেক্টর কমান্ডারস ফোরাম, মুক্তিযুদ্ধ’৭১ এর যুক্তরাষ্ট্র শাখা, আমেরিকা-বাংলাদেশ প্রেস ক্লাব ও মুক্তিযোদ্ধা সন্তান-প্রজন্ম ফোরাম।

আলোচনায় আরও অংশ নেন রানা ফেরদৌস চৌধুরী, মুক্তিযোদ্ধা লাবলু আনসার, মুক্তিযোদ্ধা রেজাউল বারি, মুক্তিযোদ্ধা নাজিমউদ্দিন, মুক্তিযোদ্ধা আবুল বাশার চুন্নু, মুক্তিযোদ্ধা শামসুল আলম চৌধুরী, আবুল বাশার ভূইয়া, ইলিয়াস খান, জাফরউল্লাহ, শাহাবুদ্দিন চৌধুরী লিটন, নাজিমউদ্দিন, কানু দত্ত, মো. নবী হোসেন, আলমগীর কবীর, মোর্শেদ খান, মাহমুদুল হাসান, হেদায়েতুল ইসলাম, আবু সাঈদ সিদ্দিকী ও জাকির হোসেন বাচ্চু।

প্রবাস পাতায় আপনিও লিখতে পারেন। প্রবাস জীবনে আপনার ভ্রমণ,আড্ডা,আনন্দ বেদনার গল্প,ছোট ছোট অনুভূতি,দেশের স্মৃতিচারণ,রাজনৈতিক ও সাংস্কৃতিক খবর আমাদের দিতে পারেন। লেখা পাঠানোর ঠিকানা probash@bdnews24.com। সাথে ছবি দিতে ভুলবেন না যেন!